আমার সম্পর্কে


জন্ম: ০১ সেপ্টেম্বর ১৯৬৮ খ্রিস্টাব্দ দিনাজপুর জেলার বিরল উপজেলার মির্জাপুর গ্রামে। পিতা: ইউনুছ আলী, মাতা: মরিয়ম নেছা। মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, ধর্মপুর ইউ.সি দ্বিমূখী উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এস.এস সি এবং বিরল ডিগ্রি কলেজ থেকে দ্বিতীয় বিভাগে এইচ.এস.সি পাশাপাশি দিনাজপুর পলিটেকনিক ইন্সটিটিউট থেকে প্রথম বিভাগে ডিপ্লোমা-ইন- ইঞ্জিনিয়ারিং পাস। বর্তমানে  শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত।

লেখালেখির শুরু ছাত্রজীবন থেকেই। প্রথম প্রকাশিত কবিতা দিনাজপুর থেকে প্রকাশিত দৈনিক তিস্তা পত্রিকায়  প্রথম ০৪/১০/১৯৮৯ খ্রিস্টাব্দ। পর্যায়ক্রমে দিনাজপুর থেকে প্রকাশিত দৈনিক উত্তরবাংলা, দৈনিক জনমতসহ বিভিন্ন স্থানীয় পত্রিকায় লেখা কবিতা প্রকাশিত হয়। গ্রন্থ আকারে প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ, ‘ছোট্ট একটি ভালোবাসা।’

কবিতার পাশাপাশি চলতে থাকে ছোট গল্প লেখা। বিয়ে বিয়ে খেলা, শুভঙ্করের ফাঁকি, কাজের মেয়ে, রুপার বিয়ে প্রকাশিত হয় বিভিন্ন ব্লগে।

২০০১ খ্রিস্টাব্দ থেকে শুরু হয় উপন্যাস লেখা। প্রকাশিত হয় একে একে ১৪ টি উপন্যাস এর বাইরেও চলতে থাকে ধারাবাহিক উপন্যাস ‘গডফাদার’ লেখার কাজ। ইতোমধ্যে গডফাদার উপন্যাসের ০৩ খণ্ড প্রকাশিত হয়েছে। উল্লেখযোগ্য উপন্যাস: অপেক্ষা, দাগ, খুঁজে ফিরি তারে, প্রিয়ন্তী, তবুও আমি তোমার, সেই ছেলেটি (কিশোর উপন্যাস), ক্রিকেটার তূর্য (কিশোর উপন্যাস), পরীর স্বপ্ন (কিশোর উপন্যাস), গডফাদার ।

ব্যক্তিজীবনে স্ত্রী এবং দুই সন্তান যথাক্রমে জিহাদুর রহমান (সৌরভ) এবং জিয়াউর রহমান (সাকিব) এর জনক।